ভোরের পত্র

ন্যাটোর সঙ্গে রাশিয়ার যুদ্ধে জড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে, রুশ পররাষ্ট্র

  • ৩ মার্চ ২০২২, ৭:১৯ অপরাহ্ণ
  • ১২৬ বার দেখা হয়েছে

ভোরেরপত্র ডেক্সঃ- মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সঙ্গে রাশিয়ার সরাসরি যুদ্ধে জড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে বলে মন্তব্য করেছেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা। তবে রাশিয়া কূটনৈতিক উপায়ে সমস্যার সমাধান করতে চায় বলেও তিনি দাবি করেছেন।জাখারোভা বুধবার আল জাযিরা টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে একথা বলেন।

ইউক্রেন সংকটে ন্যাটোর হস্তক্ষেপ সম্পর্কিত এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ন্যাটো জোট ইউক্রেন সংকটে সামরিক হস্তক্ষেপ করবে না বলে যে সিদ্ধান্ত নিয়েছে তাতে বোঝা যায় তাদের বুদ্ধিসুদ্ধি এখনও লোপ পায়নি।

এদিকে রুশ প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়েছেন, মস্কো আজ কিয়েভের সঙ্গে দ্বিতীয় দফা আলোচনায় বসতে প্রস্তুত রয়েছে।

আজ (বৃহস্পতিবার) আরো পরে পোল্যান্ড ও বেলারুশ সীমান্তবর্তী একটি শহরে রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিদলের মধ্যে দ্বিতীয় দফা শান্তি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগে মঙ্গলবারের প্রথম বৈঠক কোনো ফলাফল ছাড়াই শেষ হয়।

পেসকভ বলেন, আজকের বৈঠকে ইউক্রেনের প্রতিনিধিদল যোগ দেবে কিনা তা তার জানা নেই তবে তারা যোগ দেবে বলে তিনি আশা করছেন। ক্রেমলিনের মুখপাত্র হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, রাশিয়ার ওপর পশ্চিমা দেশগুলো যে অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে তার প্রতিক্রিয়ায় মস্কো পাশ্চাত্যের বিরুদ্ধে কঠোর, সুচিন্তিত ও সুস্পষ্ট জবাব দেবে।

রাশিয়া থেকে জার্মানিতে গ্যাস সরবরাহের ‘নর্ড স্ট্রিম-২’ প্রকল্প স্থগিত রাখার যে ঘোষণা বার্লিন দিয়েছে সে সম্পর্কে পেসকভ বলেন, কাণ্ডজ্ঞানসম্পন্ন কোনো মানুষ প্রায় শেষ হতে যাওয়া এই প্রকল্প বন্ধ করে দেবে না।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের জের ধরে মস্কোর বিরুদ্ধে এ পর্যন্ত আমেরিকা ও ইউরোপীয় দেশগুলো কয়েক দফা নিষেধাজ্ঞা আরোপ করেছে।রাশিয়ার অর্থনৈতিক ও ব্যাংকিং খাত ছাড়াও আন্তর্জাতিক অঙ্গনের বহু খেলাধুলা থেকে রাশিয়াকে বাদ দিয়েছে পশ্চিমা দেশগুলো

ভোরের পত্র

এ জাতীয় আরো পড়ুন :

আফগানিস্তান ভূমিকম্পে ৯২০ জন নিহত।
আফগানিস্তান ভূমিকম্পে ৯২০ জন নিহত।
ইউক্রেনের বন্দরে বাংলাদেশি জাহাজে রকেট হামলায় ১জন নিহত ,
ইউক্রেনের বন্দরে বাংলাদেশি জাহাজে রকেট হামলায় ১জন নিহত…
মাকে অবহেলা করায়, তিন ভাই স্ত্রীকে তালাক দিয়েছে।
মাকে অবহেলা করায়, তিন ভাই স্ত্রীকে তালাক দিয়েছে।
মেয়ের ধর্ষণকারীকে আদালতের সামনেই গুলি করে হত্যা।
মেয়ের ধর্ষণকারীকে আদালতের সামনেই গুলি করে হত্যা।
সীমান্তে শান্তি ফেরাতে আবারো আলোচনায় বসছে চীন ও ভারতীয় সেনাবাহিনী।
সীমান্তে শান্তি ফেরাতে আবারো আলোচনায় বসছে চীন ও…
প্রশান্তির জয়ে আছে সতর্কবার্তাও
প্রশান্তির জয়ে আছে সতর্কবার্তাও
উত্তেজনার আগুনে পানি ঢাললেন কিমের বোন
উত্তেজনার আগুনে পানি ঢাললেন কিমের বোন