ভোরের পত্র

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় স্মার্ট ভূমিসেবা সপ্তাহ-২০২৩ পালন উপলক্ষে আলোচনা সভা।

  • ২২ মে ২০২৩, ১১:২৪ অপরাহ্ণ
  • ৪৭ বার দেখা হয়েছে

হুমায়ুন কবির ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : সরকার স্মার্ট ভূমিসেবার জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দিতে ভূমি সপ্তাহ-২০২৩ পালিত হয়েছে। এ উপলক্ষে ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় স্মার্ট ভূমিসেবা সপ্তাহ-২০২৩ পালন উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল থেকে দুপর পযর্ন্ত উপজেলা ভূমি অফিস চত্তরে এই ভূমিসেবা সপ্তাহ পালিত হয়।

উপজেলা সহকারি কমিশনার ভূমি কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসানের সঞ্চালনায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিম উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। তখন ভূমি অফিস থেকে এক বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে আলোচনা সভায় মিলিত হন।আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মোঃ হেলাল উদ্দিন ভূঁইয়া, ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রাণেশ চন্দ্র পণ্ডিত।

 

এছাড়া আরো উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী সোবাহান মুন্সী, ভাঙ্গা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক হাজী আবু জাফর মুন্সী,ইলেকশন অফিসার মোঃ হাসান মাতুব্বর, আবাসিক প্রকৌশলী মোঃ সাইদুর রহমান, চান্দা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল খালেক মোল্লা, ঘারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিউদ্দিন উদ্দিন মোল্লা, ভাঙ্গা প্রেসক্লাবের সভাপতি, হাজী আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক হাজী সাইফুল্লাহ শামীম সহ উপজেলার বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এ সময় উপজেলার বিভিন্ন হাট বাজারের সরকারি সম্পত্তির লিজের সনদ, ডিলিং লাইসেন্স প্রদান করেন।এছাড়া জনসাধারণের ভূমি সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদান করা হয়।

সঞ্চালকের স্বাগত বক্তব্যে মাহমুদুল হাসান বলেন, আমাদের স্মার্ট ভূমিসেবা সপ্তাহ-২০২৩, ২২শে মে থেকে ২৮ মে পর্যন্ত চলবে। এই সরকার জন বান্ধব সরকার, আমরা সেবা প্রদানকারী সংস্থা, কৃষক শ্রমিক ও জনসাধারণের দোর গোড়ায় এই সেবা পৌঁছে দিতে ডিজিটাল সেবার আয়োজন করেন। এখন থেকে ঘরে বসেই খাজনা,ভূমিকর, নামজারি, পরচা উত্তোলন, নকশা উত্তোলন সহ সকল সেবা মোবাইলের মাধ্যমেই সমাধান করে নিতে পারবেন। আপনাদের আর হয়রানির শিকার হতে হবে না। তারপরেও আমি (এসিল্যান্ড) নিশ্চিত করতে চাই আমার ভাঙ্গার ভূমি অফিসের দরজা আপনাদের জন্য সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া ভূমি মন্ত্রণালয়ের এক অসাধারণ সার্ভিস সেন্টার (১৬১২২) কল করে সার্বক্ষণিক সেবা নেওয়ার সুযোগ রয়েছে। আপনার কোন অভিযোগ থাকলে-১৬১২২তে কল করে অবহিত করা মাত্র সমাধান পাওয়া যাবে।

ভূমি কর্মকর্তা তিনি অনলাইনে কিভাবে সেবা পাওয়া যাবে তার সকল সেবা জনসাধারণের মাঝে তুলে ধরেন এবং জনসাধারণ যেন কোন হয়রানের শিকার না হন সে বিষয়ে আশ্বস্ত করেন।

ভোরের পত্র

এ জাতীয় আরো পড়ুন :

নওগাঁ কর্ণফুলী সমবায় সমতি লিমিটেড গ্রাহকের ২০ কোটি টাকা নিয়ে উধাও।
নওগাঁ কর্ণফুলী সমবায় সমতি লিমিটেড গ্রাহকের ২০ কোটি…
নওগাঁ আজ যথাযোগ্য মর্যাদায় পালিত হল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
নওগাঁ আজ যথাযোগ্য মর্যাদায় পালিত হল আন্তর্জাতিক মাতৃভাষা…
নওগাঁ মুকুল হোসেন নামে এক যুবকের মাদক মামলায় যাবজ্জীবন কারাদন্ড
নওগাঁ মুকুল হোসেন নামে এক যুবকের মাদক মামলায়…
নওগাঁর ঐতিহ্যবাহী ভূতনথ‌ মেলা ভীম-একাদশী ৭ই ফাল্গুন ২০শে ফেব্রুয়ারি অনুষ্ঠান শুরু।
নওগাঁর ঐতিহ্যবাহী ভূতনথ‌ মেলা ভীম-একাদশী ৭ই ফাল্গুন ২০শে…
দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে এমপি হতে চাই রংপুরের ১৫ নেত্রী।
দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে এমপি হতে…
নওগাঁ গাঁজা ও চোলাই মদসহ ২ জন নারী আটক।
নওগাঁ গাঁজা ও চোলাই মদসহ ২ জন নারী…
বিপ্লবী অগ্নিকন্যা কল্পনা দত্তের প্রয়াণ দিবস।
বিপ্লবী অগ্নিকন্যা কল্পনা দত্তের প্রয়াণ দিবস।
নরসিংদীতে ডাকাতি মামলার ৭ আসামী অস্ত্র অর্থ ও স্বর্ণসহ আটক।
নরসিংদীতে ডাকাতি মামলার ৭ আসামী অস্ত্র অর্থ ও…